2-step verification কি? | স্ট্যাটেজিক লেভেল সিস্টেম ব্যাখ্যা করো- বিস্তারিত

2-step verification কি? স্ট্যাটেজিক লেভেল সিস্টেম ব্যাখ্যা করো:  আসসালামু আলাইকুম, আমি জানি আপনারা 2-step verification কি? স্ট্যাটেজিক লেভেল সিস্টেম ব্যাখ্যা করো বিষয়ে ধারণা নিতে অনলাইনে সার্চ করছেন। 

এখানে আপনি এই বিষয় সম্পর্কে সব জানতে পারবেন। তো আসুন আমরা জেনে নিই।

2-step verification কি? স্ট্যাটেজিক লেভেল সিস্টেম ব্যাখ্যা করো

2-step verification কি? 

2-step verification হচ্ছে দ্বিতীয় ধাপে সত্যতা যাচাইকরণ পদ্ধতি। এই ব্যবস্থায় মোবাইল ফোনের মাধ্যমে জিমেইল একাউন্টটির নিরাপত্তা আরও শক্তিশালী করা যায়। এজন্য জিমেইলের টু-ওয়ে ভেরিফিকেশন অপশনটি ব্যবহার করা হয়।


স্ট্যাটেজিক লেভেল সিস্টেম ব্যাখ্যা করো

স্ট্যাটেজিক লেভেল সিস্টেমকে ব্যবস্থাপনার সর্বোচ্চ স্তর হিসেবে গণ্য করা হয়। এ স্তরে প্রতিষ্ঠানের উচ্চপর্যায়ের ব্যবস্থাপকগণ দ্বারা সম্পাদিত হয়। মূলতঃ প্রতিষ্ঠানের পরিচালনার নীতি কৌশল ও লক্ষ্য এ স্তরে নির্ধারিত হয়ে থাকে। 


ব্যবস্থাপনার এ স্তরে বিভিন্ন ডেটার দীর্ঘমেয়াদি বিশ্লেষণের মাধ্যমে বিভিন্ন বিষয় নির্ধারণ করা হয়। নিজ এবং অন্যান্য প্রতিষ্ঠানের তথ্য পর্যালোচনা, বাহ্যিক পরিবেশে সংগঠনের ক্ষমতার সাথে সামঞ্জস্য রেখে প্রতিযোগিতামূলক বিষয়গুলো পরিবর্তন করা প্রভৃতি এ স্তরের কাজ হিসেবে চিহ্নিত হয়ে থাকে। যেমন- কোন নির্দিষ্ট পণ্য গত পাঁচ বছরে কি পরিমাণে এবং কিভাবে ব্যবহৃত হয়েছে তা পর্যালোচনা করে তার ভিত্তিতে সুনির্দিষ্ট সিদ্ধান্ত তথা লক্ষ্য নির্ধারণ এ ধরণের কাজের একটি উদাহরণ। এ স্তরের তথ্যগুলো আনস্ট্রাকচার্ড (Un-Structured) হয়ে থাকে। ব্যবসা প্রতিষ্ঠানের এ স্তরের কার্যক্রম পরিচালনার জন্য এক্সিকিউটিভ সাপোর্ট সিস্টেম বা ESS ও ডিসিশন সাপোর্ট সিস্টেম বা DSS ব্যবহার করা যেতে পারে।


আশা করি 2-step verification কি? স্ট্যাটেজিক লেভেল সিস্টেম ব্যাখ্যা করোএই বিষয়টি আপনি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টটি থেকে কিছুটা উপকার হয়ে থাকে, তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। "ধন্যবাদ"

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন