এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড কি? [2023]

এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড কি?:  আসসালামু আলাইকুম, আমি লিছা, আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু গুরুত্বপূর্ণ লেখা। আমি জানি আপনারা “এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড কি?” বিষয়ে ধারণা নিতে অনলাইনে সার্চ করছেন। 

তাহলে আপনি এখন সঠিক পোস্ট এ আছেন। এখানে আপনি এই বিষয় সম্পর্কে সব জানতে পারবেন। তো আসুন আমরা জেনে নিই।

এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড কি?

এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড কি?

এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড হচ্ছে একটি ওয়ার্ড প্রসেসিং প্যাকেজ প্রোগ্রাম। এম এস ওয়ার্ড আমেরিকার বিখ্যাত মাইক্রোসফট কর্পোরেশন কর্তৃক উদ্ভাবিত এবং বাজারজাতকৃত। উইন্ডোজ ভিত্তিক এই প্যাকেজ প্রোগ্রামটি ওয়ার্ড প্রসেসিং এর কাজে ব্যবহৃত হয়। 

এম এস ওয়ার্ড দিয়ে চিঠিপত্র বা বিভিন্ন প্রকার লেখালেখি ছাড়াও ড্রয়িং এর কাজ করা যায়। এটি উইন্ডোজ সিস্টেমের জন্য তৈরি বলে এতে কাজ করার জন্য কমান্ড মুখস্ত না রেখে শুধু আইকোন বা মেনুতে মাউসে ক্লিক করে কাজ করা যায়। 

এছাড়া এম এস ওয়ার্ড ব্যবহার করে বাংলাতে মুদ্রণের সব ধরনের কাজ করা যায়। এম এস ওয়ার্ডের বিভিন্ন সংস্করণ বা ভার্সন রয়েছে।

আশা করি এই পোস্টটি আপনার অনেক ভালো লেগেছে। এর সাথে এম এস ওয়ার্ড বা মাইক্রোসফট ওয়ার্ড কি? বিষয়টিও আপনি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টটি থেকে কিছু উপকার পান, তাহলে আপনার বন্ধুর সাথে শেয়ার করতে ভুলবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন