গার্মেন্টস হেলপারের কাজ কি? গার্মেন্টস হেলপারের বেতন কত? [2023]

গার্মেন্টস হেলপারের কাজ কি? গার্মেন্টস হেলপারের বেতন কত:  আসসালামু আলাইকুম, আমি লিছা, আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু গুরুত্বপূর্ণ লেখা। আমি জানি আপনারা “গার্মেন্টস হেলপারের কাজ কি? গার্মেন্টস হেলপারের বেতন কত” বিষয়ে ধারণা নিতে অনলাইনে সার্চ করছেন। তাহলে আপনি এখন সঠিক পোস্ট এ আছেন। এখানে আপনি এই বিষয় সম্পর্কে সব জানতে পারবেন। তো আসুন আমরা জেনে নিই।

গার্মেন্টস হেলপারের কাজ কি? গার্মেন্টস হেলপারের বেতন কত

গার্মেন্টস হেলপারএর কাজ কি?

গার্মেন্টস ও টেক্সটাইল সেক্টরে অনেক হেলপারের প্রয়োজন হয়ে থাকে। হেলপার মূলত বিভিন্ন ধরনের কাজে সাহায্য করে। 

এছাড়াও হেলপারদের গার্মেন্টসে নির্দিষ্ট কিছু কাজ রয়েছে। যেমনঃ সুইং শেষ হলে সুইংকৃত কাপড় থেকে বাড়তি সুতা কেটে ফেলা, কাপড়গুলো গুছিয়ে রাখা, আরো বিভিন্ন সেকশনে হেলপারের ভিন্ন ধরনের কাজ থাকে।

গার্মেন্টসের হেলপারের যোগ্যতা?

সাধারণত গার্মেন্টস হেলপারদের তেমন কোন যোগ্যতার প্রয়োজন হয় না। তবে জেএসসির সার্টিফিকেট কোন কোন ক্ষেত্রে  প্রয়োজন হতে পারে। আর যদি না থাকে তবে জাতীয় পরিচয় পত্র দিয়েই হয়ে যায়।

গার্মেন্টস হেলপারের বেতন?

গার্মেন্টস হেলপারের বেতন সাধারণত ৭০০০ টাকা থেকে ১০,০০০ টাকা পর্যন্ত হয়। এছাড়াও যদি কোন হেলপারের পূর্ব অভিজ্ঞতা থাকে তার অভিজ্ঞতার উপর বেতন নির্ভর করে থাকে।

গার্মেন্টস হেলপারের চাকরির ডকুমেন্টস?  

অবশ্যই গার্মেন্টস হেলপারের চাকরি করতে হলে নিচের ডকুমেন্টগুলো নিয়ে আপনাকে কোম্পানিতে যেতে হবে।

আপনার পাসপোর্ট সাইজের কপি আর স্ট্যাম্প সাইজেরকপি ছবি।

জাতীয় পরিচয় পত্র যদি না থাকে।

 তাহলে জন্ম সনদ দিয়ে কাজ করা যায়।

নাগরিক সনদপত্র অথবা চেয়ারম্যান সার্টিফিকেট ইত্যাদি লাগবে।

আশা করি এই পোস্টটি আপনার অনেক ভালো লেগেছে। এর সাথে গার্মেন্টস হেলপারের কাজ কি? গার্মেন্টস হেলপারের বেতন কত বিষয়টিও আপনি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টটি থেকে কিছু উপকার পান, তাহলে আপনার বন্ধুর সাথে শেয়ার করতে ভুলবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন