গ্লইং কি? | মেশিন টুলসকে কেন “মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ” বলা হয়?- বিস্তারিত

গ্লইং কি? মেশিন টুলসকে কেন “মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ” বলা হয়?:  আসসালামু আলাইকুম, আমি জানি আপনারা গ্লইং কি? মেশিন টুলসকে কেন “মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ” বলা হয়? বিষয়ে ধারণা নিতে অনলাইনে সার্চ করছেন। 

এখানে আপনি এই বিষয় সম্পর্কে সব জানতে পারবেন। তো আসুন আমরা জেনে নিই।

গ্লইং কি? মেশিন টুলসকে কেন “মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ” বলা হয়?

গ্লইং কি? 

গ্লইং স্থায়ী জোড়া তৈরির একটি ব্যাপক ব্যবহৃত পদ্ধতি। এক্ষেত্রে সংযোজিতব্য যন্ত্রাংশের মাঝে ‘গ্লু’ নামক একটি আঠাল তরল পদার্থ ব্যবহার করা হয়। সিনথেটিক এবং প্লাস্টিক পদার্থ জোড়া দিতে এ পদ্ধতি খুবই জনপ্রিয়। এ পদ্ধতিতে জোড় পদার্থে কোন স্ট্রেস উৎপন্ন হয় না এবং প্রতি ইউনিটের খরচ কম হয়।

মেশিন টুলসকে কেন “মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ” বলা হয়?

মেশিন টুলস একটি যান্ত্রিক উপকরণ, যার দ্বারা বল প্রয়োগের মাধ্যমে বিকৃত বস্তুকে সেপিং, সাইজিং করা যায়। ইন্ডাস্ট্রিজে কোন দ্রব্য উৎপাদনের শুরু থেকে ফিনিসিং পর্যন্ত মেশিন টুলস ব্যবহৃত হয়। মেশিন টুলস ব্যবহারে অপেক্ষাকৃত কম সময়ে, কম খরচে এবং সহজে যে কোন বস্তুর রূপ প্রদান করা যায়। মেশিন টুলসই একমাত্র শিল্পক্ষেত্রে মৌলিক শ্রেণীর যন্ত্র, যা তৈরি করতে মেশিন টুলসকে ব্যবহার করা হয়, তাই মেশিন টুলসকে ‘মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ’ বলা হয়।


আশা করি গ্লইং কি? মেশিন টুলসকে কেন “মাস্টার টুলস অব ইন্ডাস্ট্রিজ” বলা হয়?এই বিষয়টি আপনি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টটি থেকে কিছুটা উপকার হয়ে থাকে, তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। "ধন্যবাদ"

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন