অর্থনীতিতে ব্রেকিং থ্র বলতে কী বুঝায়?- বিস্তারিত

অর্থনীতিতে ব্রেকিং থ্র বলতে কী বুঝায়?:  আসসালামু আলাইকুম, আমি জানি আপনারা অর্থনীতিতে ব্রেকিং থ্র বলতে কী বুঝায়? বিষয়ে ধারণা নিতে অনলাইনে সার্চ করছেন। 

এখানে আপনি এই বিষয় সম্পর্কে সব জানতে পারবেন। তো আসুন আমরা জেনে নিই।

অর্থনীতিতে ব্রেকিং থ্র বলতে কী বুঝায়?

অর্থনীতিতে ব্রেকিং থ্র বলতে কী বুঝায়?

অর্থনীতিতে ব্রেকিং থ্র হচ্ছে এক নতুন সংযােজিত শব্দ। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা শাখায় এই নতুন তত্ত্বটি প্রয়ােগ করা হচ্ছে। ষাটের দশকে এই তত্ত্বটির জন্ম হলেও আশির দশকে এটি পরিপূর্ণতা লাভ করে। ড. শুজো জিবিনাে ব্রেকিং থ্র তত্ত্বের অন্যতম প্রবক্তা। 

তিনি ব্রেকিং থ্র সম্পর্কে লিখেছেন বিশ্বের পরিস্থিতি দ্রুত পরিবর্তন হওয়ায় অতীতের অভিজ্ঞতা এবং জ্ঞান এখন আর আমরা ব্যবহার করতে পারব না। উন্নত দেশ ও কোম্পানির অনেক বিষয় আর এখন অনুসরণীয় নয়। পুরনাে বা বর্তমান ঘটনাগুলাে থেকে শিক্ষণীয় কিছু নেই। শিখতে হবে ভবিষ্যৎ থেকে।
উন্নত দেশগুলােকে আমরা বাইপাস করে যেতে সক্ষম হচ্ছি এবং প্রতিযােগিতার দৌড়ে শীর্ষে যেতে পারছি- এই নতুন চিন্তাপদ্ধতি ব্যবহারের নাম ব্রেক থ্র থিংকিং এ চিন্তাধারা অনুসরণ করছে জাপান সরকার ও বহু কোম্পানি যেমন- টয়ােটা, ক্যানন, মিৎসুবিশি ইত্যাদি।

আশা করি অর্থনীতিতে ব্রেকিং থ্র বলতে কী বুঝায়?এই বিষয়টি আপনি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টটি থেকে কিছুটা উপকার হয়ে থাকে, তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। "ধন্যবাদ"

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন