ওয়ার্ড প্রসেসর কি? ওয়ার্ড প্রসেসর এর প্রয়োজনীয়তা- বিস্তারিত

ওয়ার্ড প্রসেসর কি? ওয়ার্ড প্রসেসর এর প্রয়োজনীয়তা:  আসসালামু আলাইকুম, আমি জানি আপনারা ওয়ার্ড প্রসেসর কি? ওয়ার্ড প্রসেসর এর প্রয়োজনীয়তা বিষয়ে ধারণা নিতে অনলাইনে সার্চ করছেন। 

এখানে আপনি এই বিষয় সম্পর্কে সব জানতে পারবেন। তো আসুন আমরা জেনে নিই।

ওয়ার্ড প্রসেসর কি? ওয়ার্ড প্রসেসর এর প্রয়োজনীয়তা

ওয়ার্ড প্রসেসর কি? ওয়ার্ড প্রসেসর এর প্রয়োজনীয়তা

লেখালেখির জন্য যে অ্যাপ্লিকেশন সফটওয়্যার তৈরি হয়েছে তার নাম হচ্ছে ওয়ার্ড প্রসেসর। ওয়ার্ড প্রসেসর শব্দটি নেওয়া হয়েছে ওয়ার্ড প্রসেসিং থেকে। ওয়ার্ড প্রসেসরের সাহায্যে নির্ভুলভাবে লেখালেখির কাজ করা যায়। লেখাকে নানাভাবে উপস্থাপন করা যায়। ছবি, গ্রাফ, চার্ট, টেবিল ইত্যাদি সংযোজন করা যায়। একই সাথে একাধিক ডকুমেন্ট নিয়ে কাজ করা যায়। ডকুমেন্ট সেভ করে তা যেকোনো সময় যতবার ইচ্ছা প্রিন্ট করা যায়। ওয়ার্ড প্রসেসরে তথ্য প্রক্রিয়াকরণের পর খুব সহজেই তা সেভ করে রাখা যায়। এক্ষেত্রে নতুন তৈরি করা তথ্যটি একটা ফাইল হিসেবে কম্পিউটার হার্ডড্রাইভে রেখে দেওয়া হয়। এভাবে রাখতে জায়গা কম লাগে। এর ফলে হাজার হাজার, কোটি কোটি তথ্য সেভ করে খুব সহজেই তার মধ্যে থেকে প্রয়োজনীয় তথ্যটি পাওয়া যায়।

আশা করি ওয়ার্ড প্রসেসর কি? ওয়ার্ড প্রসেসর এর প্রয়োজনীয়তাএই বিষয়টি আপনি বুঝতে পেরেছেন। যদি এই পোস্টটি থেকে কিছুটা উপকার হয়ে থাকে, তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। "ধন্যবাদ"

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন